/

প্রথম ১৫ ওভারে উইকেটশূন্য বাংলাদেশ

thereporter

প্রকাশিতঃ 1:47 pm | October 15, 2017

বাংলাদেশের দেয়া ২৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে বেশ ভালই জবাব দিচ্ছে দক্ষিণ আফ্রিকা। ১৫ ওভার শেষে দুই ওপেনার ডি কক ও হাশিম আমলা ৯৩ রানের পার্টনারশিপ গড়েছেন। ফলে প্রথম ১৫ ওভারে উইকেটশূন্যই থাকতে হল বাংলাদেশকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ বিনা উইকেটে ৯৪ রান। ডি কক ৪৬ ও হাশিম আমলা ৪৭ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে কিম্বার্লির ডায়মন্ড ওভালে নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙ্গলো বাংলাদেশ। এই মাঠে আগে দুই ম্যাচ খেলে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ছিল ১৯৮। এবার সব ছাড়িয়ে প্রোটিয়াদের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ২৭৮ রান করলো বাংলাদেশ।

টেস্ট সিরিজে একের পর এক সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছিলেন মুশফিকুর রহীম। ভুল সিদ্ধান্ত, ম্যানেজমেন্ট এবং দল নিয়ে বেফাঁস মন্তব্যের জের ধরে নেতৃত্ব হারানোর পর্যায়ে পর্যন্ত চলে এসেছেন তিনি। তবে মাঠের বাইরের আলোচনা-সমালোচনা বাইরে কিভাবে রাখতে হয় সেটা খুব ভালোভাবেই দেখিয়ে দিয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম সেঞ্চুরি করলেন মুশফিক। খেললেন হার না মানা ১১০ রানের অসাধারণ এক ইনিংস। ১১৬ বলে খেলা ইনিংসটি তিনি সাজালেন ১১টি বাউন্ডারি এবং ২টি ছক্কায়।

এছাড়া ইমরুল কায়েসের ৩১, সাকিবের ২৯, লিটনের ২১, মাহমুদউল্লাহর ২৬ রানের ইনিংসগুলো বাংলাদেশকে মোটামুটি একটা সম্মানজনক স্কোর গড়তে সহায়তা করে।