/

কোহলিকেও ছাড়িয়ে যাবেন বাংলাদেশের এই তরুণ!

thereporter

প্রকাশিতঃ 10:10 am | February 18, 2018

বিশ্ব ক্রিকেটের সেরাদের সেরা ভারতের অধিনায়ক বিরাট কোহলি। যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তিনি। আর তাকেই আইডল মানেন বাংলাদেশের তরুণ ক্রিকেটার সাজিদ হোসেন। কোহলির মতই তিন নাম্বারে ব্যাটিং করে সে। সেই সঙ্গে ব্যাটে নির্ভুল শটসও খেলেন। এমনকি ব্যাটের মাঝখানে বল এলেও তা কবজির জোরে পাঠিয়ে দেন সীমানার বাইরে।

স্কুল ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে ১৯৪ রান করতে খরচ করেছিলেন ১২২ বল। এছাড়াও অনূর্ধ্ব-১৭ দলের সিলেকশন ম্যাচে
৮৬ বলে ১২০ রান

করেন তিনি। এর আগে অনূর্ধ্ব-১৬ বিভাগীয় চ্যাম্পিয়নশিপ এবং অনূর্ধ্ব-১৫ তেও তার ব্যাটে রানের ফুলঝুরি দেখেছেন নির্বাচকরা। তার চোখে স্বপ্ন একদিন বিরাটের মতই হবে সে। এমনকি সম্ভব হলে তাকে ছাড়িয়ে যাবে সে।

এ প্রসঙ্গে সাজিদ বলে, ‘ছোট থেকেই আমি বিরাট কোহলিকে ফলো করে আসছি। ও কীভাবে ব্যটিং করে, কীভাবে আক্রমণাত্মক হয়ে ‍ওঠে, এসবই আমি ফলো করি। এমনকি ওর লাইফস্টাইলও। ভবিষ্যতে ওর চাইতেও ভালো করতে চাই। ‘

বাংলাদেশ দলের তিন নম্বর পজিশনে খেলানোর মত ক্রিকেটার নেই বললেই চলে। আর সেই অভাব পূরণ করতে চান সে। আর তাই জাতীয় দলে সুযোগ মিললে সেই অভাব পূরণ করে দলের জন্য নিজের সবটুকু উজাড় করে খেলে প্রিয় বাংলাদেশকে সমৃদ্ধ করতে চান।

বলেন, ‘দলের জন্য তিন নাম্বার অনেক গুরুত্বপূর্ণ। এখানে যদি সেট হয়ে খেলা যায় তাহলে দল অনেক রান পায়। এখানে পারফর্ম করতে পারলে দেশের জন্য ভালো হবে। ‘