/

রাবির ১৮ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

thereporter

প্রকাশিতঃ 1:58 am | October 16, 2017

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৮ শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ২০১৫ ও ২০১৬ সালের জন্য তাদের মনোনীত করেছে। এর মধ্যে রাবির আওতাধীন মেডিকেল কলেজের দুইজন শিক্ষার্থীও রয়েছেন। সম্প্রতি ইউজিসি’র নিজস্ব ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করা হয়েছে। তবে এ স্বর্ণপদক কখন দেয়া হবে এ বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

এ তথ্য নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠানো হয়েছিলো। সেখান থেকে ১৮ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। তবে প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনো কোন চিঠি আসেনি। চিঠি আসলেই পুরস্কার প্রদানের তারিখটি জানতে পারবো।’

২০১৫ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- আরবি বিভাগের ইসাছিন আল মাসুম, আইন বিভাগের নূরুল হুদা, অর্থনীতি বিভাগের মনিরা পারভীন কনা, পদার্থ বিজ্ঞান বিভাগের ইহ্তিশাম ক্কাবিদ, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের লুবাতুল আরবিয়া, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শাহনাজ আক্তার, ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শামীম রেজা, এগ্রোনোমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের পূজা দেবী, মেডিকেল কলেজের জোহরা আক্তার।

২০১৬ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, আরবি বিভাগের এইচ এম মুহিব্বুল্লাহ, আইন বিভাগের বনশ্রী রাণী, সমাজবিজ্ঞান বিভাগের কোহিনুর খাতুন, ফার্মেসি বিভাগের আনিকা নুসরাত, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সিফাত রাহী, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সাগর হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের তাজমিনা খাতুন ও মেডিকেল কলেজের মুহতারিমা-নূর-ই-হাসীন প্রধান।