/

গণতন্ত্রকে ভয় পায় বলেই নির্বাচনে আসতে চায় না আ.লীগ

thereporter

প্রকাশিতঃ 1:41 am | October 16, 2017

ঢাকা: বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ভয় বলে বিএনপির সঙ্গে জাতীয় নির্বাচনে আসতে চায় না।

দুদু বলেন, আওয়ামী লীগ দুর্নীতি করে ক্ষমতায় এসেছিল। তাই তারা গণতন্ত্রকে ভয় পায়। এই ভয়ের কারণেই তারা সংবিধানসহ আইন কাঠামো পর্যন্ত ধ্বংস করে দিয়েছে। আমরা দেশবাসী দেশের ভবিষ্যৎ নিয়ে আসলে অনেক বেশি চিন্তিত। তার কারণ হচ্ছে এই স্বৈরাচার সরকার।

রোববার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়ার নামে দায়েরকরা মামলা এবং তার দেশে ফিরে আসা সম্পর্কে তিনি বলেন, তিনি (খালেদা) বিদেশে গিয়েছিলেন চিকিৎসা করাতে। অথচ সরকার বারবার সন্দেহ প্রকাশ করে শেষ পর্যন্ত মিথ্যা মামলা দিয়েছে। অথচ দুর্নীতি অনিয়মের মাধ্যমে যারা দেশের চূড়ান্ত ক্ষতি করছেন, তাদের নামে কোনো মামলা নেই, তারা জেলেও নেই। বুধবার খালেদা জিয়া দেশে ফিরবেন। তখন আমরা সঠিক জবাব দেবো।

এছাড়া নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির বৈঠক সম্পর্কে বলেন, আজ আমরা নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশগ্রহণ করবো। আমরা আমাদের মতামত অনুসারে সহায়ক সরকারের প্রস্তাব করবো। যদি নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারে তাহলে সাধুবাদ জানাবো। নইলে কঠোর আন্দোলনের ডাক দেবো।

সংগঠনটির সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, আব্দুস সালাম আজাদ, আলীম হোসেন, আব্দুস ছাত্তারসহ বিএনপির অন্য নেতারা।